রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন

বাংলা একাডেমি গ্রন্থমেলা ২০২১ এ অরপি আহমেদ’র তিনটি বই

বাংলা একাডেমি গ্রন্থমেলা ২০২১ এ অরপি আহমেদ’র তিনটি বই

স্বদেশ ডেস্ক: বাংলা একাডেমি গ্রন্থমেলা-২০২১ লেখক সাংবাদিক অরপি আহমেদ’র তিনটি বই পাওয়া যাচ্ছে। বইগুলো হচ্ছে ফেইথ ফ্যান্টাসি উপন্যাস ‘নীল চশমা’, ছোটদের জন্য লেখা ‘কথায় ছড়ায় মুজিবগাথা’ এবং ‘যুক্তরাষ্ট্র জার্নাল’। বই তিনটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশনী (প্যাভিলিয়ন ২২)।  নীল চশমা ও  ছোটদের জন্য লেখা ‘কথায় ছড়ায় মুজিবগাথা’ বই দুটির প্রচ্ছদ করেছেন শিল্পী ধ্রুব এষ এবং যুক্তরাষ্ট্র জার্নাল বইটির প্রচ্ছদ করেছেন লেখক নিজেই।

অরপি আহমেদ’র ‘নীল চশমা’, কথায় ছড়ায় মুজিবগাথা ও যুক্তরাষ্ট্র জার্নাল প্রত্যেকটি বইয়ের বিক্রয় মুল্য ধার্য্য করা হয়েছে দুইশত (২০০) টাকা। বইমেলার অনন্যা প্যাভিলিয়নে বইগুলো পাওয়া যাবে। এছাড়াও বইটি রকমারী ডট কম সহ বিভিন্ন অনলাইনে বিশেষ মুল্য ছাড়ে পাওয়া যাচ্ছে। এই তিনটি বই নিয়ে অরপি আহমেদ এর মোট ২৬টি বই বাংলা একাডেমি গ্রন্থমেলায় প্রকাশিত হল।

গত তিন দশক ধরেই লেখালেখি সাংবাদিকতার সাথে জড়িত। অনলাইন সংবাদিকতার জগতে পথিকৃতদের অন্যতম। সম্পাদকের দায়িত্ব পালন করেছেন দুই যুগেরও বেশি সময়। প্রকাশিত হয়েছে কলাম গল্প উপন্যাস কবিতা সহ নানা বই। পড়াশুনায় সফটওয়ার ইঞ্জিনিয়ারিং এ মাষ্টার্স অব সফটওয়ার সিষ্টেম (এমএসএস) এবং ব্যবস্থাপনায় মাষ্টার্স অব কমার্স (এমকম) ডিগ্রী লাভ করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গন্ধুকে নিয়ে লেখকের রচিত গান ‘শ্রেষ্ঠ সন্তান- দ্যা সুপ্রিম’ মুজিববর্ষে মুক্তি পেয়েছে। গানটির সুর ও মিউজিক ব্যবস্থাপনায় ছিলেন বিবেক মজুমদার বিবেক এবং গানে কন্ঠ দিয়েছে অংকুর মাহমুদ, শাহনাজ চিত্রা, তুহিন আসাদ, পপি আকতার, শুভেন্দু দাস শুভ, সুমি খান এবং বিবেক মজুমদার বিবেক।

এছাড়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে লেখকের রচিত গান ’বজ্রকন্ঠে স্বাধীনতা’ প্রকাশিত হয়েছে। গানটির সুর ও মিউজিক ব্যবস্থাপনায় ছিলেন সুরকার ও শিল্পী শফিক তুহিন। গানটিতে কন্ঠ দিয়েছেন শফিক তুহিন, কিশোর দাস, ও রুমানা আকতার ইতি।

সাংবাদিকতা সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার জন্য দেশের বাইরে নানা অ্যাওয়ার্ড লাভ করেন। বর্তমানে যুক্তরাষ্ট্রে আইটি বিশেষজ্ঞ হিসাবে কর্মরত রয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877